শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৯:৫২ পূর্বাহ্ন

এবার ২০১ ইউনিয়নে নৌকা ডুবল ‘বিদ্রোহে’ 

এবার ২০১ ইউনিয়নে নৌকা ডুবল ‘বিদ্রোহে’ 

0 Shares

 

ইন্দুরকানী বার্তা:

তৃণমূল নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগের শৃঙ্খলা ভেঙে পড়ার বিষয়টি আবার দেখা গেল। রোববারের চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার বিরুদ্ধে ভোট করে ২০১টি ইউনিয়নে জিতেছেন দলের বিদ্রোহী প্রার্থীরা। এর বিপরীতে নৌকা প্রতীক নিয়ে আওয়ামী লীগের প্রার্থীরা জিতেছেন ৩৮৮টি ইউনিয়নে।

গত ১০ নভেম্বর ৮৪০টি ইউনিয়নে ভোটের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। সে সময় ঠিক হয় ভোট হবে ২৩ ডিসেম্বর। পরে পেছানো হয় তিন দিন।

এর মধ্যে বেশ কিছু ইউনিয়নে চেয়ারম্যান পদপ্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। রোববারের ভোটে কয়েকটি ইউনিয়নে ফলাফল স্থগিত থাকে। একটিতে দুই চেয়ারম্যান পদপ্রার্থীর ভোট সমান হয়।

বাকি ৭৭৩টি ইউনিয়নে ভোটের ফল প্রকাশ করা হয়। এই ফলাফল পর্যালোচনা করে দেখা যায়, সবচেয়ে বেশি ৩৮৭টি ইউনিয়নে জিতেছেন আওয়ামী লীগের প্রার্থীরা।

দ্বিতীয় সর্বোচ্চ ২০১টি ইউনিয়নে জিতেছেন আওয়ামী লীগের মনোনয়ন না পেয়ে দলের প্রতীক নৌকাকে চ্যালেঞ্জ করা ক্ষমতাসীন দলের নেতারা।

এই নির্বাচনে আওয়ামী লীগ অধ্যুষিত দুই জেলা মাদারীপুর ও শরীয়তপুরে মোট ২৮টি ইউনিয়নে ভোট হয়েছে। সেখানে নির্বাচিত সবাই ক্ষমতাসীন দলের অনুসারী। তবে তারা কেউ নৌকা প্রতীক নিয়ে ভোট করেননি। সেখানে আওয়ামী লীগ কাউকে প্রতীক না দিয়ে উন্মুক্ত রাখে।

তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনেও আওয়ামী লীগের ২৬৭ জন নেতা নৌকার পরাজয়ের কারণ হয়েছিলেন।

প্রথম ও দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচনেও কয়েক শ ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থীদের হারিয়েছেন দলের নেতারা।

 





প্রয়োজনে : ০১৭১১-১৩৪৩৫৫
Design By MrHostBD
Copy link
Powered by Social Snap